আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান

আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান
২৩ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের এবারের আসর – ছবি : নয়াদিগন্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল নিষিদ্ধ করলো পাকিস্তান। দেশটির কোন সম্প্রচার মাধ্যম আইপিএল সম্প্রচার করতে পারবে না। পাকিস্তানের তথ্য ও যোগাযোগমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পাকিস্তানে আইপিএল নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। ইতোমধ্যেই এ বিষয়ে ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রণ কতৃপক্ষকে এ বিষয়ে নির্দেশও দিয়েছে সরকার।

কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলাকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে উত্তেজনার রেশ ধরে ভারতে পিএসএল নিষিদ্ধ করেছিল সরকার। পাকিস্তান এবার তার বদলা নিল আইপিএল নিষিদ্ধ করে। ভারতের দর্শকরা যেভাবে বঞ্চিত হয়েছে পিএসএলের খেলাগুলো দেখা থেকে। পাকিস্তানের দর্শকরাও বঞ্চিত হবে আইপিএলের খেলা দেখতে।

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় দেশটির তথ্য ও যোগাযোগমন্ত্রী ফাওয়াদ চৌধুরী মন্ত্রী বলেন, ‘আমরা সবাই জানি, পিএসএল চলাকালীন ভারত সরকার কী করেছিল। তারা ভারতে পিএসএলের সম্প্রচার বন্ধ করে দিয়েছিল। আমরাও পাকিস্তানে আইপিএল সম্প্রচার নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্বাস করি, এটাই সঠিক সিদ্ধান্ত।’

পুলওয়ামা হামলা নিয়ে দুই দেশের ক্রিকেটে উত্তেজনা সেই হামলার পর থেকেই। ভারতের অনেকে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করার দাবিও জানিয়েছেন। আগামী ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের এবারের আসর। উদ্বোধনী দিনে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে লড়বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পাকিস্তান সরকার বলেছিল ক্রিকেটের সঙ্গে রাজনীতি না মেশাতে; কিন্তু ভারত সরকার পিএসএল সম্প্রচার বন্ধ করে দেওয়ায় তারাও আইপিএল বন্ধ করে এক ধরনের রাজনৈতিক বদলা নিল।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!