৩ দফা দাবীতে আন্দোলনে ইবি কর্মকর্তারা

বাদশা আলমগীর, কুষ্টিয়া থেকে : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা কর্মঘন্টা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণের দাবিসহ ৩ দফা দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে। সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দাপ্তরিক কাজ বর্জন করে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে কর্মকর্তারা। দাবিগুলোর মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয়ে কর্মরত উপ-রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৫০ হাজার টাকা, সহকারী রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৩৫ হাজার ৫ শত টাকা, অফিস সময়সূচি পূর্বের ন্যায় সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত নির্ধারণ এবং চাকুরীর বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর বহাল রাখা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির মহাসচিব ও ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান এর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আন্দোলনরত কর্মকর্তা আব্দুল হান্নান অবস্থান কর্মসূচীতে যোগদান না করা কর্মকর্তাদের সমিতি থেকে বহিস্কারের হুমকি দেন। দাবি আদায় না হলে উপাচার্যকে অবরুদ্ধ করাসহ উপাচার্য পতনের একদফা আন্দোলনের হুমকি দেন।

তিনি বলেন, আজকে আমরা দাবী আদায়ে রাজপথে এসেছি, আজকে যে সমস্ত কর্মকর্তা নির্বাহী কমিটির সদস্যরা ঘরে বসে আছেন, কালকে তাদেরকে আমাদের সাথে দেখতে চাই। তা না হলে আপনারা কমিটি থেকে পদত্যাগ করে আপনার জায়গায় থাকুন, আপনাদের কেউ কিছু বলবেনা। আমাদের সাথে নাটক বন্ধ করুন, তা না হলে আগামী ৯ তারিখ থেকে এ আন্দোলন তিন দফার মধ্যে সীমাবদ্ধ থাকবেনা, একদফায় চলে যাবে বলে ইবি উপাচার্যকে হুসিয়ারি প্রদান করেন।

এদিকে কর্মকর্তাদের কর্মঘন্টা সকাল ৮টা-দুপুর ২টা পর্যন্ত করার দাবিকে অযৌক্তিক বলে মনে করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!