আরএমসি’র ডা. গুলশান কানাডার আলবার্টা প্রদেশে এমএলএ পদে নির্বাচনের জন্য মনোনীত

ডাঃ গুলশান আক্তার কানাডার আলবার্টা প্রদেশে এমএলএ পদে নির্বাচনের জন্য মনোনীত
বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টা (বিএমএসএ)’র বর্তমান সাধারণ সম্পাদক ডাঃ গুলশান আক্তার কানাডার আলবার্টা প্রদেশে আসন্ন ৩০ তম প্রাদেশিক সাধারন নির্বাচনে প্রাদেশিক আইন পরিষদে সদস্য (মেম্বার অব লেজেসলেটিভ এসেমবলি- এমএলএ) পদে নির্বাচনের জন্য ক্ষমতাসীন ‘নিউ ডেমোক্রেটিক পার্টির চূড়ান্ত মনোনয়ন লাভ করেছেন।

ডা. গুলশান প্রাক্তন আর এমসি। রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেন। পরে নিপসম থেকে উচ্চতর শিক্ষা নেন। বাংলাদেশে নানা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে মেধা ও যোগ্যতার সঙ্গে কাজ করে এক পর্যায়ে কানাডায় পাড়ি জমান। সেখানে মেধার দ্যুতিতে সকলের মন জয় করেন। অবশেষে সেখানকার নির্বাচনেও পেলেন জন ধন্য মনোনয়ন।

তাঁর এ মনোনয়নে বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টার পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানানো হয়েছে এবং নির্বাচনে ডাঃ গুলশান আক্তারের বিজয় কামনা করেছেন বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টা (বিএমএসএ) সভাপতি ডাঃ ফারুক চৌধুরী।

উল্লেখ্য গত বছর কানাডার অন্টারিও প্রদেশে ডলি বেগম প্রথমবারের মত একজন বাংলাদেশ নাগরিক কানাডায় এমএলএ নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেন। আলবার্টার নির্বাচনে বিজয়ী হলে ডাঃ গুলশান আক্তার কানাডায় দ্বিতীয় বাংলাদেশী এমএলএ হওয়ার গৌরব অর্জন করবেন।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, কানাডার জাতীয় পর্যায়ে ফেডারেল পার্লামেন্টে এ যাবত কোন বাংলাদেশ সদস্য নির্বাচিত হননি।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!