কলকাতায় ফিরে ‘স্মৃতিকাতর’ সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে সাকিব আল হাসান বর্তমানে অবস্থান করছেন ভারতে। আজ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে তার দল সানরাইজার্স হায়দরাবাদ। এ নিয়ে দ্বিতীয় মৌসুমে হায়দরাবাদের হয়ে খেলবেন সাকিব।

এবারের আসরের সাকিবের দল হায়দরাবাদের প্রথম ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে, তাদেরই মাঠে। হায়দরাবাদে যোগ দেয়ার আগে ৭ মৌসুম কলকাতাতেই খেলেছেন সাকিব, ইডেন গার্ডেনস তার জন্য হয়ে গিয়েছিল খুবই চেনা এক মাঠ।

নতুন মৌসুমে প্রথম ম্যাচ খেলার জন্য সে ইডেন গার্ডেনসেই হাজির হয়েছেন সাকিব। কলকাতায় ফিরে স্মৃতিকাতর হয়ে পড়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। সানরাইজার্স হায়দরাবাদের স্বাগত জানানো ভিডিওতে তিনি জানিয়েছেন তার মনের কথা।

২০১৩ সালের মৌসুম বাদে আইপিএলে সব মিলিয়ে কলকাতার জার্সিতে ৬০ টি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে করেছেন ২১.৬৭ গড়ে ৭৩৭ রান। বল হাতে সাকিব নিয়েছেন ৫৭ উইকেট। সেরা বোলিং ফিগার ১৭ রানের বিনিময়ে তিন উইকেট।

হায়দরাবাদের হয়ে খেলতে কলকাতায় ফিরে সাকিব বলেন, ‘কলকাতায় ফিরে আসলাম। ইডেন গার্ডেন্সে এতো দর্শকের সামনে খেলা দারুণ কিছু। এখানে আমার অনেক অনেক স্মৃতি আছে। আমরা এখন সামনের ম্যাচটি খেলতে মুখিয়ে আছি।’

আইপিএলের গত আসরে অল্পের জন্য রানার্স আপ হয়েছে সাকিবের হায়দরাবাদ। এ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভক্ত-সমর্থকদের সমর্থন চেয়েছেন সাকিব। তিনি বলেন, ‘আমাদের সমর্থন করতে থাকুন এবং আমাদের উপরে বিশ্বাস রাখুন। আশা করি আমরা আমাদের শিরোপা ফিরিয়ে আনতে পারব।’

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!