কলাপাড়ায় বাপাউবোর সুইজ গেটের জমিতে অ-বৈধ স্থাপনা তৈরির হিড়িক

ইমন আল আহসান, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের বাপাউবোর সাফাখালী সুইজ গেট দখল করে স্থাপনা উঠানোর মহা উৎস চলছে। বাপাউবো কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গগুলি দেখিয়ে এই অ-বৈধ দখলের কাজটি করে আসছে বীরদর্পে। এলাকার স্থানীয় কৃষ দের ফসলের মাঠে পানি নিষ্কাশনের একটিমাত্র সুইজগেট ঐ গেট টির আশেপাশের জমি ও খাল দখলদারদের কবলে পড়ে ভোগান্তির সৃষ্টি হচ্ছে কৃষক ও জন সাধারনের । সরেজমিনে দেখা গেছে স্থানীয় মোঃ মফিজ দর্জি, মোঃ সোনামিয়া রাড়ি,মোঃ ফারুক হাওলাদার, মোঃ সলেমান সরদার,নূর ইসলাম রাড়ি, ইব্রাহীম মৃধা সহ বেশ কিছু মানুষ এই অবৈধ দখলের কাজে জড়িত। তাদে নিজেদের প্রভাব খাটিয়ে স্থাপনা উঠাচ্ছেন এবং আরও একাধিক স্থাপনা উঠানোর পায়তারা চালাচ্ছে।

স্থানীয় ফারুক হাওলাদার ও মফিজ দর্জী পানি উন্নয়ন বোর্ডের খালাশির থাকার ঘড় টিও দখলে নিয়ে নেয়।

স্থানীয় কৃষক ও জেলে, শাহিন,সুলতান,ফারুক,জসিম,করিম,জামাল,ফোরকান সহ একাধীক জনগন জানান, আমরা অবৈধ দখল দারদের হাতথেকে সুইজ গেটটি মুক্ত চাই এবং ওরা এভাবে স্থাপনা তৈরি করলে আমরা প্রতিদিন নানা সমস্যার স্বীকার হবো। অপর দিকে পানি নিষ্কাশনে ব্যাহত হবে ও খালটি ভরাট হওয়ার সম্ভবনা আছে। আমরা উর্ধতন কর্মকর্তাদের কাছে জোর অনুরোধ করছি জাতে দখল দারদের হাত থেকে মুক্তি পাই। আবার স্বাভাবিক স্থানে ফিরে আসুক ঐ স্থানটি তাহলে আমরা সস্তি ফিরে পাব।

এবিষয়ে মফিজ দর্জী, সোনা মিয়া,ফারুকের কাছে জানতে চাইলে তারা জানান,আমরা মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান এর কাছে বিষটি জানিয়ে ঘড় তৈরি করছি তিনি আমাদের উঠাইতে বলছে। মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন এর কাছে জানতে চাইলে তিনি জানান,আমি ওদের কে স্থাপনা উঠাতে নিষেধ করেছি। এগুলো কোন প্রকার উঠানো জাবেনা। কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান,অবৈধ স্থাপনার তৈরির বিষটি আমি পানিউন্নয়নবোর্ড কর্তৃপক্ষদের অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক জানান, আমি পানিউন্নয়নবোর্ড কে প্রয়োজনিয় ব্যাবস্থা নেয়ার জন্য বলেদিচ্ছি। পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী খাঁন মোহাম্মাদ অলিউজ্জামান জানান, আমি অচিরেই নোটিশ দিয়ে অবৈধ দখর দারদের উচ্ছেদ এর ব্যাবস্থা করবো।
##

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!