কুবির আন্তঃবিভাগ ক্রিকেটে সাংবাদিকতা বিভাগ চ্যাম্পিয়ন


ছবি: আবু নাঈম

আবু নাঈম,কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যলয়ের (কুবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। রবিবার (২৪ মার্চ) টুর্নামেন্টের ফাইনালে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগকে ২৩ রানে হারিয়ে প্রথম শিরোপা অর্জন করে বিভাগটি। টুর্নামেন্টে ৩য় স্থান অর্জন করে রসায়ন বিভাগ।
টুর্নামেন্টের ফাইনালে ১২ রান ও ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সাংবাদিকতা বিভাগের হোসনে মোবারক। টুর্নামেন্টে ১৬৪ রান ও ৮ উইকেট নিয়ে ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন আইন বিভাগের শিক্ষার্থী মুহিবুল হক রাহিম। 
টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করে সাংবাদিকতা বিভাগ। সর্বোচ্চ ২১ রান করে পরান। আইসিটি বিভাগের মুজাহিদ ৪ টি ও রাসেল ৩ উইকেট লাভ করে।
১১৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৯২ রানে শেষ হয় আইসিটির ইনিংস। ফলে ২৩ রানে জয় পায় সাংবাদিকতা বিভাগ। সাংবাদিকতা বিভাগের মোবারক ৩টি, আরাফাত ও মাসুম দুইটি করে উইকেট পায়।

গত বৃহঃস্পতিবার (২১মার্চ) দুপুরে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সাংবাদিকতা বিভাগ। ১৫.১ ওভারে ৭৩ রানে ৭ উইকেট হারিয়ে ফেললে ম্যাচে বৃষ্টির হানা পড়ে। ফলে রবিবার সেখান থেকে ব্যাট করতে নামে সাংবাদিকতা বিভাগ।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও বিজেতাদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও ক্রীড়া কমিটির আহবায়ক ড. মোঃ শামিমুল ইসলাম, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন,শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ প্রমুখ। 

উল্লেখ্য, গত ০৩ মার্চ শুরু হওয়া এবারের আন্তঃবিভাগ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগ অংশগ্রহণ করেছে।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!