ক্রাইস্টচার্চ হামলায় ৪ বাংলাদেশি নিহত

ক্রাইস্টচার্চ হামলায় ৪ বাংলাদেশি নিহত
ক্রাইস্টচার্চ হামলায় ৪ বাংলাদেশি নিহত

ক্রাইস্টচার্চ হামলায় ৪ বাংলাদেশি নিহত : পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বন্দুকধারীর ভয়াবহ হামলায় চার বাংলাদেশি নাগরিক নিহতের খবর জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

নিহতের সংখ্যা ছয় জনও হতে পারে বলে মনে করছেন তিনি। স্থানীরা ধারণা করছেন নিখোঁজরাও নিহত। রোববার (১৭ মার্চ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য দেন।


তিনি জানান, নিউজিল্যান্ড সরকার দুই বাংলাদেশি নিহতের খবর নিশ্চিত করেছে। তারা হলেন, তারা হলেন ড. আবদুস সামাদ ও হোসনে আরা আহমেদ। এ ছাড়া বাকি দু‘জনের নিহতের খবর স্থানীয় সম্প্রদায় থেকে পেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

তারা হলেন- নারায়ণগঞ্জের মোহাম্মদ উমর ফারুক ও চাঁদপুরের মোজাম্মেল হক।

প্রতিমন্ত্রী জানান, নিউজিল্যান্ড কর্তৃপক্ষ বাংলাদেশকে জানিয়েছে, নিহত প্রত্যেকের পরিবারের একজন ঘনিষ্ঠ আত্মীয়ের কাছে তারা মরদেহ হস্তান্তর করবে এবং তারা মরদেহ দেশে ফিরিয়ে আনতে পারবে।
শাহরিয়ার আলম বলেন, ড. সামাদের পরিবার তাকে নিউজিল্যান্ডে কবর দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ও নিহতের বড় ছেলে বাংলাদেশ থেকে সেখানে যাবে।


এ হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ আছেন নরসিংদীর পলাশ এলাকার জাকারিয়া ভুইয়া ও শাওন। এদের মধ্যে শাওনের ঠিকানা জানা যায়নি। হামলায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন লিপি ও মুমতাসিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে। 

এ ছাড়া পায়ে গুলিবিদ্ধ মুতাসসিম ও শেখ হাসান রুবেলের অবস্থা বিপদমুক্ত। উল্লেখ্য, শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে মসজিদে নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!