আবারও জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬

আবারও জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬
জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে ভারতের নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। বন্দুকযুদ্ধে দুই হামলাকারীও নিহত হয়েছে। 

শুক্রবার (১ মার্চ) এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

হামলাকারীরা একটি বিধ্বস্ত বাড়ির ভেতর থেকে হুট করেই গুলি চালায়। পাল্টা গুলি চালায় ভারতীয় বাহিনী। এ সময় গুলিতে আধা সামরিক বাহিনী সিআরপিএফের এক পরিদর্শক, একজন জওয়ান ও জম্মু-কাশ্মীরের পুলিশ বিভাগের দুই সদস্য নিহত হন। খবর এনডিটিভি।

দেশটির নিরাপত্তা বাহিনী বলছে, ভারতীয় সেনাদের গুলিতে দুই হামলাকারী নিহত হয়েছেন। হামলাকারীরা ওই বাড়িতে লুকিয়ে ছিলেন। সম্প্রতি শুরু হওয়া বিশেষ অভিযানের একপর্যায়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই বাড়ির দিকে এগোলে গুলি চালানো শুরু করেন অস্ত্রধারীরা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, এই বন্দুকযুদ্ধের ঘটনায় ভারতের নিরাপত্তা বাহিনীর আরও চার সদস্য আহত হয়েছেন। কুপওয়ারা জেলার ওই এলাকায় আরও বিস্তৃত অভিযান চালানোর প্রস্তুতি চলছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় আত্মঘাতী হামলায় দেশটির কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনীর (সিআরপিএফ) ৪০ সদস্য নিহত হওয়ার পর দুই দেশের মাঝে চরম উত্তেজনা শুরু হয়। ভারতের পক্ষ থেকে ওই ঘটনার জন্য পাকিস্তানকে দায়ী করলেও পুলওয়ামা আত্মঘাতী হামলায় পাকিস্তানের কোনও ভূমিকা নেই বলে জানিয়েদেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। 

তিনি বলেছেন, ভারত ওই হামলার যথাযথ প্রমাণ দিলে ব্যবস্থা নেবে পাকিস্তান। যদি ভারত হামলা চালায় তাহলে তার পাল্টা হামলাও চালাবে পাকিস্তান বলে জানিয়ে দিয়েছে ইমরান খান।

এর পর ২৫ ফেব্রুয়ারি সোমবার রাত ৩টার দিকে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তান সীমান্তে বিমানহামলা চালায়। ওই হামলার ২৪ ঘণ্টার মধ্যেই ভারত সীমান্ত এড়িয়ে হামলা চালিছে পাকিস্তানের বিমান সেনারা। এরপর ভারত আবার হামলা চালাতে পাকিস্তান আকাশসীমায় ঢুকতেই দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত এবং এক পাইলটকে আটক করে পাকিস্তান। এমন উত্তেজনাকর পরিস্থিতিতেই জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছে ভারত।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!