তার এক-একটি গোলের মূল্য ১৬৫ কোটি টাকা!

করোনাভাইরাস পরবর্তী ফুটবল মাঠে ফিরলেও আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের ভাগ্য খোলেনি। ১৭ জুন ১০০ দিনের বিরতির পর মাঠে ফেরে ইংলিশ প্রিমিয়ার লিগ। প্রথমদিনই ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামে আর্সেনাল। কিন্তু ওই ম্যাচে মাইকেল আর্তেতার স্কোয়াডে ঠাঁই মেলেনি মেসুত ওজিলের।

শুধু এই ম্যাচের দলে থাকতে না পারাই নয়, মেসুত ওজিলের ক্লাব ক্যারিয়ারও যে প্রায় শেষের দিকে, সেটা স্পষ্টই হয়ে গেছে অনেকটা। তার ফর্ম এবং পারফর‌ম্যান্সই সেটা বলে দিচ্ছে। আর্সেনাল তার পেছনে কাঁড়ি কাঁড়ি টাকা ঢালছে, অথচ প্রাপ্তির খাতা একেবারেই শূন্য।

২০১৮ সালে লন্ডনের ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি করেন ওজিল। ডেইলি মেইলের রিপোর্ট অনুসারে, নতুন চুক্তিতে ওজিলের সাপ্তাহিক পারিশ্রমিক সাড়ে তিন লাখ ব্রিটিশ পাউন্ড।

অথচ, চলতি মৌসুমে ২৩ ম্যাচ খেলে সাবেক রিয়াল তারকার গোল মাত্র একটি। আর গোলে সহযোগিতা করেছেন মাত্র তিনটিতে। চলতি মৌসুমে তার পারফরম্যান্স বলছে, গোল প্রতি ওজিলের পেছনে আর্সেনালের ব্যায় হয়েছে ১৫.৭৫ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি টাকায় প্রায় ১৬৫ কোটি ২৭ লাখ)।

এই ম্যাচগুলোর মধ্যে মোট ১৯৬৮ মিনিট মাঠে ছিলেন ওজিল। মিনিট হিসেবে যদি তার পেছনে আর্সেনালের খরচ ধরা হয়, তাহল প্রতি মিনিটে মোট খরচ হয়েছে ৮০০৩ পাউন্ড ( প্রায় ৮ লাখ ৪০ হাজার টাকা)।

করোনাভাইরাসের মহামারি শুরু হওয়ার পর আর্সেনাল ফুটবলারদেরকে প্রস্তাব দিয়েছিল ১২.৫ ভাগ পারিশ্রমিক কর্তনের। বেশ কিছু ফুটবলার এই প্রস্তাবের তুমুল বিরোধিতা করেন। যাদের মধ্যে ছিলেন ওজিলও।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!