দেশের অন্যতম সেরা সফটওয়্যার সংস্থা সাউথটেকের আশকোনা কার্যালয়ের যাত্রা শুরু

বিজনেস ডেস্ক: ঢাকার আশকোনায় যাত্রা শুরু করল বাংলাদেশের শীর্ষস্থানীয় এবং অন্যতম সফটওয়্যার সংস্থা সাউথটেক এর নতুন কার্যালয় সাউথটেক সিস্টেমস লিমিটেড (এসএসএল)। 

২ অক্টোবর, ২০১৯ তারিখে ঢাকার আশকোনায় নতুন অফিসটির উদ্বোধন করেন সাউথটেকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মামনুন কাদের। সংস্থার বিভিন্ন বিভাগের শীর্ষ কর্মীদের অংশগ্রহনের মধ্য দিয়ে উদ্বোধন অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

উল্লেখ্য, সাউথটেক এর যাত্রা শুরু হয় ১৯৯৬ সালে দক্ষিণ-পূর্ব এশিয়ায় সেরা সফটওয়্যার সমাধান সরবরাহের উদ্দেশ্যে। CMMI Level 5 এবং ISO 9001:2015 সার্টিফাইড সফটওয়্যার সংস্থা সাউথটেক বাংলাদেশসহ বিশ্বের বাইরেও সফটওয়্যার সমাধান সেবা সরবরাহ করে থাকে। ২২০ জনেরও বেশি কর্মী আছে সংস্থাটির প্রধান কার্যালয়ে যা ঢাকার উত্তরায় অবস্থিত।

অনুষ্ঠানের সময় সংস্থাটির নেটওয়ার্ক এবং হার্ডওয়্যার (এনএইচডি) বিভাগের প্রধান জনাব বাসিরুল্লাহ সিদ্দিক সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য তার সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাউথটেক এর এনএইচডি শাখার কর্মীরা এই অফিস থেকে তাদের মূল্যবান গ্রাহকদেরকে নিবেদিতভাবে হার্ডওয়্যার পরিষেবা প্রদান করবেন বলে জানান তিনি। 

“আমাদের কর্মক্ষেত্র যেখানে থেকে আমরা আমাদের রুজি-রুটি উপার্জন করি সেই জায়গাটিকে সঠিক পরিচর্যার মাধ্যমে পবিত্র রাখা আমাদেরই দায়িত্ব।” সংগঠনের প্রতি তাঁর শ্রদ্ধা প্রকাশ করে তাঁর সহকর্মীদের সম্বোধন করে তিনি এ কথা বলেন।  

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সাউথটেক পরিবারের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন “আপনাদের নিরলস পরিশ্রম এবং অবদানের মাধ্যমেই আমরা সাউথটেকের প্রতিটি সাফল্য অর্জন করতে পেরেছি”।

সাইথটেক ভবিষ্যতে সারা বাংলাদেশে এবং বিশ্বের বেশিরভাগ দেশে নিজেদের সফটওয়্যার সমাধান সেবা পৌঁছে দিতে পারবে বলে বিশ্বাস করেন তিনি । 

বর্তমানে ঢাকার উত্তরার প্রধান কার্যালয় এবং যুক্তরাজ্য, মায়ানমার, ভুটান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত শাখা অফিসগুলোসহ সাউথটেক সর্বমোট ছয়টি অফিস পরিচালনা করছে। 

Print Friendly, PDF & Email