দ্বাদশ আইপিএলে সবচেয়ে দামি ভারতীয় ৫ ক্রিকেটার

দ্বাদশ আইপিএলে সবচেয়ে দামি ভারতীয় ৫ ক্রিকেটার

আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলেছে ২০১৯ বিশ্বকাপ। আর এই বিশ্বকাপকে সামনে রেখে ভারতীয় দল যাচাই-বাচাই করছে বিশ্বকাপ স্কোয়াড। সেটা সহজ পথ হিসেবে বেচে নিয়েছে আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরকে।

এবারের আইপিএলে ভারতের সবচেয়ে দামি পাঁচ ক্রিকেটার……..

১. জাদব উনাড়কাত : তিনি রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে নামবেন। গত আসরে রাইজিং সুপারজায়েন্টের হয়ে খেলে আলোচনায় এসেছেন এই বোলার। এই আসরে রাজস্থান তাকে কিনেছে ৮.৪ কোটি রুপিতে যা বাংলাদেশী মুদ্রায় ১০ কোটি ৩৬ লাখ টাকা।    

২. ভরুন চক্রবর্তী : ২৬ বছর বয়সী তামিলনাড়–র এই অলরাউন্ডর কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলবেন। নিলাম থেকে রয়্যালসের হয়ে খেলা ভরুনকে পাঞ্জাব দল নিয়েছে ৮.৪ কোটি রুপিতে যা টাকায় ১০ কোটি ৩৬ লাখ টাকা। 

৩. শিভাম দুবে : ২৫ বছর বয়সী অলরাউন্ডারকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দল ভিড়িয়েছে। সাঈদ মোস্তাক আলী ট্রফিতে দুর্দান্ত খেলে বেশ আলোড়ন তৈরি করেছেন মুম্বাইয়ের এই অলরাউন্ডার। বিরাট কোহলির দল তাকে কিনেছে ৫ কোটি রুপিতে। বাংলাদেশি ৬ কোটি ১৬ লাখ টাকা।

৪. মুহিত শর্মা : ২০১৫ সালে বিশ্বকাপের সেমিফাইনালে দুর্দান্ত পারফর্মেন্স করলেও ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়ে আর জাতীয় দলে ফেরা হয়নি মুহিতের। সম্প্রতি তার আগের পারফর্মেন্স ফিরে এসেছে। আসন্ন মৌসুমে মাহেন্দ্র সিং ধোনীর দল চেন্নাই সুপার কিংস তাকে নিয়েছে। ৫ কোটি রুপিতে চেন্নাই তাকে কিনেছে যা টাকায় ৬ কোটি ১৬ লাখ টাকা।

৫. অক্ষর প্যাটেল : পারফরম্যান্স ভালো না থাকায় জাতীয় দল থেকে ছিটকে যান এই অলরাউন্ডার।কঠোর পরিশ্রম করে আবার আগে রুপে ফিরেছেন তিনি। গত আসরে পাঞ্জাবের হয়ে খেলেছেন। এই আসরে ৫ কোটি রুপিতে দিল্লী ক্যাপিটালস তাকে দলে নিয়েছে। ৬ কোটি ১৬ লাখ টাকা হয় বাংলাদেশী মুদ্রায়।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!