নিজের গাঁজা সেবনের কথা জানালেন জেসিন্ডা আরডের্ন

গাঁজার বৈধতা নিয়ে গণভোট আয়োজিত হতে চলেছে নিউজিল্যান্ডে। আগামী ১৭ অক্টোবর দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। একইসঙ্গে গাঁজার বৈধতা নিয়েও গণভোট আয়োজন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে বুধবার দেশটিতে প্রধান দুই দলের নেতাদের মধ্যে বিতর্ক আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখতে গিয়ে জেসিন্ডা আরডের্ন জানান, তিনি নিজেও গাঁজা সেবন করেছেন। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

গাঁজার বৈধতা দেয়া নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছে নিউজিল্যান্ডে। এছাড়া রয়েছে নির্বাচনের আগেকার উত্তপ্ত পরিস্থিতি। জেসিন্ডা আরডের্ন বামপন্থী চিন্তাধারার রাজনীতি করেন।

তার দলের বিরুদ্ধে রয়েছে ন্যাশনাল পার্টি। বুধবার আধাঘন্টার এক বিতর্কে ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিনসের মুখোমুখি হন আরডের্ন। বিতর্কে জেসিন্ডা বলেন, হ্যাঁ, অনেক আগে আমি গাঁজা সেবন করেছি। তবে গাঁজার বৈধতার বিষয়ে তিনি বলেন, আমি চাই যে গণভোটের মাধ্যমে নিউজিল্যান্ডের মানুষই এটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করুক। আমি এটি নিয়ে রাজনীতি করতে চাই না।

তবে জীবনে কখনই গাঁজা সেবন করেননি বলে দাবি করেছেন আরডের্নের প্রতিদ্বন্দ্বী জুডিথ কলিনস। একইসঙ্গে তিনি ও তার দলীয় নেতারা গাঁজার বৈধতার বিরুদ্ধে ভোট দেবেন বলেও জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!