নড়াইলের পল্লীতে ছাত্রলীগের দুই গ্রুপের সমাবেশে ১৪৪ ধারা জারি

উজ্জ্বল রায় (নড়াইল জেলা) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপ আজ মঙ্গলবার একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি আনন্দ মিছিল এবং র‌্যালি ও সমাবেশ আয়োজনের ঘোষণা দেয়ায় কালিয়া পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
এদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে জানিয়েছে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা।
তিনি জানান, কালিয়া পৌরসভা এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সব সভা-সমাবেশ ও আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।
গেল ২২ অক্টোবর এফএম সোহাগকে সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা এবং এমএম তানভিরুল ইসলামকে সভাপতি এবং প্রশান্ত কুমার দাশকে সাধারণ সম্পাদক করে কালিয়া পৌর শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ।
এ কমিটি ঘোষণার পরের দিন সন্ধ্যায় স্থানীয় এমপি সমর্থিত গ্রুপ মো. ইয়ামিন বিশ্বাসকে কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও মো.মহিবুল ইসলাম অনিককে সাধারণ সম্পাদক এবং নিয়ামত হোসেন প্রান্তকে কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি ও রাইসুল ইসলাম হৃদয়কে সাধারণ সম্পাদক করে পাল্টা কমিটি ঘোষণা দেয়।
দুই কমিটি নিজ নিজ নেতা-কর্মীদের নিয়ে একই সময়ে কালিয়া শহরে আনন্দ মিছিল ও সমাবেশের ঘোষণা দেয়ায় এ নিয়ে দুই পক্ষের গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল।
এ কারণে স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কালিয়া পৌরসভা এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে মঙ্গলবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল প্রকার সভা-সমাবেশ ও আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।
Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!