পটুয়াখালীতে মানব পাচার প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সোমবার শিশু পাচার ও শিশু সহিংসতা প্রতিরোধে বিভিন্ন শ্রেনি পেশার সাথে কর্ম-সম্পর্ক বাড়ানো এবং মানব পাচার প্রতিরোধ বিষয়ক জাতীয় কর্ম পরিকল্পনা (২০১৮-২০২২) এর কার্যকরী বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাটি পিসিটিএসসিএন এর পক্ষে কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) আয়োজন করে। এতে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব দিলারা জামান প্রধান অতিথি এবং জেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার এবং সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সি (এসডিএ) এর নির্বাহী পরিচালক জনাব কেএম এনায়েত হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভার সভাপতিত্ব করেন জেলা শিশু অধিকার রক্ষা কমিটির সভাপতি জনাব, শ.ম দেলোয়ার হোসেন দিলিপ।

অনুষ্ঠানে কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) পিসিটিএসসিএন প্রকল্পের প্রকল্প সমন্বকারী মো: শরীফুল্লাহ রিয়াজ মুল বক্তব্য উপস্থাপন করেন। বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধির উপস্থিতিতে বক্তারা শিশু পাচার রোধে সরকারের বিভিন্ন কর্মসূচি গ্রহনের পাশাপাশি মানব পাচার প্রতিরোধ কমিটিকে সচল এবং কার্যকরী করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব দিলারা জামান বলেন পটুয়াখালী সীমান্তবর্তী এলাকা না হলেও বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চলমান থাকায় পটুয়াখালী পাচারের জন্য ঝুঁকিমুক্ত নয়। তাই তিনি সবাইকে এর প্রতিকারে কাজ করার আহবান জানান। বিশেষ অতিথি জনাব মো: মুজিবর রহমান বিদ্যালয়ভিত্তিক পাচার বিরোধী কর্মকান্ড জোড়দার করার লক্ষ্যে প্রসাশনিক উদ্যোগ নিবেন বলে জানান। এছাড়াও সভার সভাপতি জনাব, শ.ম দেলোয়ার হোসেন দিলিপ শিশু পাচারকে ঘৃন্য অপরাধ উল্লেখ করে বলেন শিশু পাচার নিরসনে সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থাগুলোকে সমন্বয় সাধনের মাধ্যমে কাজ করার আহবান জানান। এছাড়াও বক্তারা সরকারের বিভিন্ন হেল্পলাইন গুলো থেকে সাধারন জনগন যাতে সহজে এবং তাৎক্ষনিক সেবাসমূহ নিশ্চিতভাবে পেতে পারে তার জন্য জোড় দাবী করেন।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!