পুলিশ কনস্টেবলের সততা

মহেশপুর, ঝিনাইদহ: প্রায় লাখ টাকার ব্যাগ সড়কে কুড়িয়ে পেয়ে তা মালিককে ফিরিয়ে দিয়েছেন মুসা মিয়া নামে পুলিশের এক কনস্টেবল। সততার পরিচয় দেয়া মুসা মিয়া ঝিনাইদহের মহেশপুর থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত।

স্থানীয় ব্র্যাক অফিসের সামনের রাস্তায় কুড়িয়ে পাওয়া ৯৭ হাজার টাকা টাকা মালিককে ফেরত দেন কনস্টেবল মুসা মিয়া। মহেশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, রোববার বেলা ১১টার দিকে মহেশপুর থানার পুলিশ কনস্টেবল মুসা মিয়া মহেশপুর ব্র্যাক অফিসের সামনে একটি ব্যাগ কুড়িয়ে পান। ব্যাগটি খুলে তিনি দেখতে পান টাকা, ব্যাংকের চেক ও জমির দলিল রয়েছে। পরে ব্যাগসহ টাকা থানায় জমা দেন কনস্টেবল মুসা মিয়া।

ওসি রাশেদুল আলম আরও বলেন, দুপুর ১২টার দিকে টাকার মালিক মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের কুল্লা গ্রামের টিন ব্যবসায়ী আশরাফুল হককে খবর দেয়া হয়। পরে টাকার পরিমাণ, ব্যাংক চেক নম্বর ও জমির দলিলের বর্ণনা দিয়ে টাকা ফেরত পান তিনি। টাকা, ব্যাংক চেক ও জমির দলিল ফিরে পেয়ে খুব খুশি হন টিন ব্যবসায়ী আশরাফুল হক।

এ বিষয়ে টিন ব্যবসায়ী আশরাফুল হক বলেন, আমি জমি কেনার জন্য ৯৭ হাজার টাকা নিয়ে খালিশপুর ব্যাংক থেকে আরও টাকা তুলতে যাওয়ার পথে টাকার ব্যাগটি রাস্তায় পড়ে যায়। পরে পুলিশ কনস্টেবল মুসা মিয়া রাস্তায় ওই টাকার ব্যাগ কুড়িয়ে পেয়ে থানায় জমা দেন। টাকার পরিমাণ, ব্যাংক চেক নম্বর ও জমির দলিলের বর্ণনা দিলে টাকা ফেরত দেন ওসি।

ব্যবসায়ীকে টাকা ফেরত দেয়ার সময় উপস্থিত ছিলেন- মহেশপুর থানা পুলিশের ওসি রাশেদুল আলম, এসআই কামাল হোসেন, এএসআই বাবু লাল বসু ও পুলিশ কনস্টেবল মুসা মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!