পড়াশোনার পাশাপাশি জাতির পিতা সম্পর্কে ভালোভাবে জানতে হবে, কুষ্টিয়ায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাহবুব-উল-আলম হানিফ

বাদশা আলমগীর, কুস্টিয়া থেকে: কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন আলহাজ্ব আব্দুল গণী মাধ্যমিক বিদ্যালয়ের চার তলা নতুন একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে একথা বলেন।

ভিত্তি প্রস্তর স্থাপন পরবর্তী আয়োজিত সমাবেশে তিনি আরও বলেন, সন্তানের প্রথম স্কুল বা পাঠাগার হচ্ছে তার পরিবার এবং প্রথম শিক্ষক হচ্ছে তার মা। ‘মা’ ই পারে একটি শিশুকে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে, শিশুরা ছোট-বেলা থেকে কিভাবে গড়ে উঠবে তা নির্ভর করে মায়ের উপর। মা যে শিক্ষা দিবেন সেই শিক্ষাই তাকে গড়ে উঠতে সহায়তা করবে। তার আচার-আচরণ ছোট বেলা থেকে তৈরী হয় মায়ের হাতে, আর তাই মা-বাবাদের বেশি সচেতন হতে হবে। শিক্ষা গ্রহনে শুধু ভালো ছাত্র-ছাত্রী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জনাব হানিফ আরো উল্লেখ করেন, আওয়ামীলীগ সরকার দেশে একের পর এক উন্নয়ন করে চলেছেন। অসহায় ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য বিনামূল্যে বই বিতরণ, মেধাবীদের জন্য পুরুষ্কার, দরিদ্র শিক্ষার্থীদের জন্য ভাতা সুবিধা ও শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে উন্নয়ন করে চলেছেন। শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামো ভালো হলে ছাত্র-ছাত্রীরা স্কুলে আসতে আগ্রহী হয়, সে লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করছে সরকার। তিনি আরো বলেন, এই মাসটি ভাষা আন্দোলনের মাস, বিদ্যালয়ে এসে মাতৃভাষা সম্পর্কে জানতে হবে। পড়াশোনার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ভালোভাবে জানতে হবে। পরে তিনি শিক্ষার্থীদের মাঝে জাতির জনকের আত্মজীবনীমূলক বই বিতরণ করেন। বই বিতরন শেষে হানিফ বলেন, এই বই পড়লে জানতে পারবে দেশের জন্য ও দেশের মানুষের মঙ্গলের জন্য বঙ্গবন্ধু কি করেছেন। লেখাপড়ার পাশাপাশি দেশ সম্পর্কে জানতে হবে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোমীনুর রহমান সরকারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, যুগ্ম-সাধারন সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদী ও রুহুল আজম, শিক্ষা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন রাজু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, সদর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আক্তারুজ্জামান বিশ্বাস, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি মানজিয়ার রহমান চঞ্চল।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফিন, জেলা যুবলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান হাবি, সদস্য আনিচুর রহমান বিকাশ, সদর থানা যুবলীগের সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু। ইবি থানার ভারপ্রাপ্ত ওসি মোঃ জহুরুল ইসলাম । ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বকতিয়ার হোসেন, সাধারন সম্পাদক জহুরুল ইসলাম ঠান্টু, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেরামত আলী, হাতিয়া রাখালগাছি কলেজ অধ্যক্ষ নুরুন্নবী পলাশ। জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আক্তারুজ্জামান লাবু, সেচ্ছাসেবকলীগ নেতা জহুরুল ইসলাম, সদর থানা ছাত্রলীগের আহবায়ক আনিচুর রহমান আনিচ, যুগ্ম-আহবায়ক আবির হোসেন আমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!