বঙ্গবন্ধুরূপে পর্দায় হাজির হবেন কৌশিক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী আগামী ১৭ মার্চ। এ উপলক্ষে ২০২০ সালের বছরব্যাপী নানা আয়োজন হাতে নিয়েছে সরকার। বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি এক হলোগ্রাফিকে দেখানো হবে হাজার বছরের শ্রেষ্ঠ এ বাঙালীকে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে বলা হয়, শেখ মুজিবের জন্ম শতবার্ষিকীতে নানা সাংস্কৃতিক আয়োজন হবে। এতে বাংলাদেশি শিল্পীদের সঙ্গে থাকবেন ভারতীয় অনেকেই। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে ত্রিমাত্রিক একটি হলোগ্রাফিক অনুষ্ঠান হবে। যেখানে বাঙালি জাতির পিতাকে জীবন্ত দেখা যাবে। তার রূপ নিয়ে পর্দায় হাজির হবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা কৌশিক সেনকে।

বঙ্গবন্ধুরূপে অনুষ্ঠানস্থলের বড় পর্দায় ৭ মার্চের ভাষণ পড়ে শোনাবেন কৌশিক। ২০২০ সালের ১৭ মার্চ থেকে শুরু হওয়া এ আয়োজনে রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে ২০ মার্চ পর্যন্ত। এর একটি অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানরূপে পর্দায় দেখা যাবে কলকাতার জনপ্রিয় এই অভিনেতা।

টাইমস অব ইন্ডিয়াকে কৌশিক বলেন, ‘এটা একটি হলোগ্রাফিক কাজ। প্রযুক্তিগতভাবে আমার কাছে যা সবসময় জটিল লাগে। তবে আশার কথা হচ্ছে, এটি পরিচালনা করছেন অ্যাডাম ডোনেন। তার প্রসঙ্গে কাছ থেকে জানাটা আমার জন্য সেরা অভিজ্ঞতার একটি। ইউরোপে তিনি বেশ কিছু কাজ করেছেন। আশা করছি এটাও অনবদ্য হবে।’

প্রতিবেদনে জানা গেছে, বঙ্গবন্ধুকে আয়ত্ব করতে গত সপ্তাহে কলকাতা থেকে যুক্তরাজ্যে গেছেন কৌশিক সেন।

প্রসঙ্গত, শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক একটি চলচ্চিত্রও নির্মাণ হচ্ছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে। শ্যাম বেনেগাল এ চলচ্চিত্রটি (বায়োপিক) পরিচালনা করবেন। এ ছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত ও বাংলাদেশ সরকার তথ্যচিত্রসহ বেশ কিছু কাজ করছে।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!