ব্রাজিলের রবিনহো বসুন্ধরা কিংসে

কোস্টারিকার দানিয়েল কলিনদ্রেস ক্লাব ছাড়ার পর তার পজিশনে একজন বিকল্প খুঁজছিল বসুন্ধরা কিংস, যিনি আর্জেন্টাইন হার্নান বার্কোসের সঙ্গে ফরোয়ার্ডে জুটি গড়তে পারবেন। আর্জেন্টাইনের সঙ্গী হিসেবে বেছে নেয়া হলো ব্রাজিলিয়ান ফুটবলার রবসন আজেভেদো দা সিলভা রবিনহোকে। ২৫ বছর বয়সী এই উইঙ্গার ব্রাজিলের বিখ্যাত ফ্লুমিনেন্স ক্লাবের ফুটবলার। তবে গত মৌসুমে সাও পাওলো শীর্ষ লীগের ক্লাব আগুয়া সান্তার হয়ে ধারে খেলছিলেন তিনি। এবার ফ্লুমিনেন্স থেকে এক বছরের ধারে আসছেন বসুন্ধরায়। আগামী মাসে ঢাকায় পা রাখবেন পাঁচবারের বিশ্বকাপজয়ী দেশের এই ফুটবলার।

২৫ বছর বয়সী রবিনহো ৪-২-৩-১ বা ৪-৩-৩ ছকে খেলতে পারেন সেন্ট্রাল অ্যাটাকিং মিডফিল্ডার বা রাইট উইঙ্গার হিসেবেও। মূল ডান পায়ের এই খেলোয়াড় লেফট উইং থেকে উঠে এসে বক্সের মধ্যে ঢুকে গিয়ে ডান পায়ের শটে গোল করতে পটু।

রবিনহোর প্রথম পরীক্ষা অক্টোবরের এএফসি কাপ। দক্ষিণ এশিয়ান অঞ্চলের ‘ই’ গ্রুপে বাংলাদেশের বসুন্ধরা কিংসের সঙ্গে আছে মালদ্বীপের টিসি স্পোর্টস, মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন এবং ভারতের চেন্নাই সিটি। এরই মধ্যে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোটর্সকে ৫-১ গোলে হারিয়েছে বসুন্ধরা।

করোনাভাইরাসের কারণে বাকি পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে মালদ্বীপে। বসুন্ধরার পরবর্তী পাঁচটি ম্যাচ ২৩, ২৬ ও ২৯শে অক্টোবর এবং ১ ও ৪ঠা নভেম্বর। ম্যাচ পাঁচটিকে সামনে রেখে সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করার কথা তাদের। চারজন বিদেশি ফুটবলারের মধ্যে কেবল আর্জেন্টাইন বার্কোস ও ব্রাজিলের রবিনহোর খেলা চূড়ান্ত। নতুন দুজন কারা হবে, সেটি এখনো চূড়ান্ত হয়নি। তবে দ্রুতই বাকি দুই বিদেশি চূড়ান্ত করার কথা জানিয়েছেন ক্লাবটির প্রেসিডেন্ট ইমরুল হাসান।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!