ভান্ডারিয়ায় প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত

বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারা দেশের ন্যায় আজ ভান্ডারিয়া উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন উপজেলা শহীদ মিনার চত্তরে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার শত শত প্রাথমিক সহকারী শিক্ষকরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন।

তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। 

কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকদের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগত ভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দুর করার দাবিতে সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে। মানববন্ধনে, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকদের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন দেয়ার দাবি জানায়। 

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!