ভারত দেখবে, আমরা কী করি- হুমকি পাকিস্তানের

কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর হামলার পর হুমকি দিয়ে পাকিস্তান বলেছে, এখন আমাদের কাছ থেকে জবাবের অপেক্ষায় থাকার পালা ভারতের।

মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এ হুমকি দেন বলে জানিয়েছে ‘দ্য ডন’ পত্রিকা।

পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মিডিয়া শাখা ‘ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স’ এর (আইএসপিআর) মহাপরিচালক গফুর বলেন, “আজ প্রধানমন্ত্রী সবাইকে সম্ভাব্য সব ধরনের ঘটনার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি। ভারতের এখন আমাদের জবাবের অপেক্ষায় থাকার সময় এসেছে।”

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহতের ঘটনার প্রতিশোধ নিতে মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মোহাম্মদের ঘাঁটিতে বোমা হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।

হামলায় তিনশতাধিক জঙ্গি এবং ২৫ জনের বেশি প্রশিক্ষক নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত; যদিও পাকিস্তান ওই খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে।

মেজর জেনারেল আসিফ গফুর বলেন, “ভারতের দাবি তারা আমাদের আকাশে ২১ মিনিট অবস্থান করেছে এবং ৩৫০ জঙ্গিতে হত্যা করেছে।”

“আল্লাহ সর্বশক্তিমান, আমরা বড় বড় কথা বলতে চাই না। তবে তাদের বলছি, আবারও আমাদের আকাশে আসুন এবং ২১ মিনিট থেকে দেখান।”

গফুর বলেন, “রাজনৈতিক নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক, যথাসময়ে নির্ধারিত স্থানেই  জবাব দেওয়া হবে। আর সে সিদ্ধান্ত আদতে হয়েও গেছে ।“

“আমরা এরই মধ্যে ভারতের আসল চেহারা খুলে দিয়েছি। আমরা আবারও এটা করব, যাতে বিশ্ব জানতে পারে ভারত আসলে কী চায়।”

দেশটির প্রধান বিরোধী দলের নেতা শাহবাজ শরিফ আরও কড়া ভাষায় হুমকি দিয়ে বলেছেন, “যদি ভারত যুদ্ধ করতে চায় তবে দিল্লিতে পাকিস্তানের পতাকা উড়বে।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এ অঞ্চলকে যুদ্ধের দিকে ঠেলে দেওয়া বন্ধ করা উচিত বলেও তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!