‘ভুয়া ভুয়া’ বলে নুরকে তাড়িয়ে দেন শিক্ষার্থীরা

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর ছাত্র আবরার আহমেদ চৌধুরী রাজধানীর প্রগতি সরণিতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আবরার নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার ছিলেন। অথচ ভাগ্যের নির্মম পরিহাস সড়ক দুর্ঘটনায়ই তার মৃত্যু হলো।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নর্দা-বসুন্ধরা এলাকায় দ্রুতগতিতে চালিয়ে যাওয়া যাত্রীবাহী বাসের চাপায় নিহত তিনি। এ ঘটনায় আটক করা হয়েছে বেপরোয়া গতিতে চালিয়ে যাওয়া ওই বাসচালককে এবং জব্দ করা হয় বাসটিকে।

তবে এই ঘটনা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাতে গিয়েছিলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। কিন্তু সেখানে উপস্থিত আন্দোলনকারী শিক্ষার্থীরা নুরের উপস্থিত ভালোভাবে নেয়নি।

নুরের উদ্দেশ্যে তারা বলতে থাকেন, ‘চলে যান, চলে যান’ এবং ‘ভুয়া ভুয়া’।

মূলত বিকেল পৌনে ৫টার দিকে কোটাবিরোধী আন্দোলনের আরেক নেতা রাশেদ খানকে নিয়ে আন্দোলনকারীদের মাঝে উপস্থিত হন ভিপি নুর। জেব্রা ক্রসিংয়ের যে জায়গায় আবরার নিহত হন সেই জায়গায় নুর যেতে চাইলে তাকে এক পক্ষ বাঁধা দেয়।

এসময় আন্দোলনকারীদের তৈরি করা অস্থায়ী মঞ্চ থেকে তাদের প্রতিনিধি মাঈশা নুর বলেন, ‘আমরা নুরকে অ্যাকসেপ্ট করছি না।’

এদিকে নুর আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের ওপর দায় চাপানোর চেষ্টা করা হবে। আপনারা সচেতন থাকবেন। আপনারা আপনাদের আন্দোলন করবেন। কোনো প্রয়োজন হলে আমাদের জানাবেন। আমরা আপনাদের সাথে আছি।’

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!