কুষ্টিয়ায় ভেজাল জুস কারখানায় অভিযান ৩ জনের দণ্ড

বাদশা আলমগীর , কুষ্টিয়া থেকে : কুষ্টিয়া শহরের হরিশংকরপুর এলাকায় সায়েম ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রির ভেজাল ফ্রুটি ম্যাংগো জুস, যৌন উত্তেজক সিরাপ ও লিচি তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকালে এ অভিযান পরিচালিত হয়। এসময় একটি পণ্যের বিএসটিআই’র অনুমোদন নিয়ে কয়েক ধরনের ভেজাল জুস, চকলেট, লিচু তৈরির অভিযোগে কারখানায় কর্মরত তিনজনকে কারাদন্ড প্রদান করা হয়। আদালত পরিচালনা করেন কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছাব্বিরুল ইসলাম।

তিনি জানান, হরিশংকরপুর এলাকায় এ প্রতিষ্ঠানটি একটি পণ্যের লাইসেন্স নিয়ে দীর্ঘদিন ধরে ভেজাল জুস এবং শিশুদের লিচু, ও যৌন উত্তজক ফ্রুট সিরাপ ইত্যাদি তৈরি করে বাজারজাত করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিককে না পাওয়ায় সেখানে কর্মরত রাজিব হোসেন, রুবেল ও কলিম উদ্দিন নামের ৩ জনকে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক প্রত্যেককে ৩ মাস মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

শৈলকুপায় বাঘাট ঘোষ মিষ্টান্ন ভান্ডারে ভ্রাম্যমান আদালতের জরিমানা

শৈলকুপায় বাঘাট ঘোষ মিষ্টান্ন ভান্ডারে ভ্রাম্যমান আদালতের জরিমানা
ভ্রাম্যমান আদালতের আভিজান

ঝিনাইদহের শৈলকুপায় থানা রোডের পাশে অবস্থিত বাঘাট ঘোষ মিষ্টান্ন ভান্ডারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে শৈলকুপা উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উসমান গনির নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বানিয়ে রাখা ও পাত্রে দধির ওজন কম থাকায় নগদ ৫০০০ টাকা জরিমানা করে।

ভ্রাম্যমান আদালতের আভিজান
ভ্রাম্যমান আদালতের আভিজান

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেওয়া উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উসমান গনি বলেন, থানা রোডের পাশে অবস্থিত বাঘাট ঘোষ মিষ্টান্ন ভান্ডার ঘরে নোংরা, অপরিচ্ছন্ন ও অন্ধকার ঘরে খোলা অবস্থায় মিষ্টি বানিয়ে রাখা ও দধির পাত্রে ওজন সঠিক না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ সালের আইনে ৫০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও সংশোধনের জন্য ১ মাসের সময় দেওয়া হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মালিককে।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!