আজ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মবার্ষিকী

আজ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের  শততম জন্মবার্ষিকী
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম বার্ষিকী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জম্ম বার্ষিকীতে শ্রদ্ধা জানাতে রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজ সাজ রব বিরাজ করছে। 

তোরণ, ব্যানার, ফেস্টুন ও বর্নিল পতাকায় ছেয়ে গেছে পুরো টুঙ্গিপাড়া। ফুলে ফুলে সুশোভিত করা হয়েছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ। বঙ্গবন্ধুর জম্মদিনকে ঘিরে টুঙ্গিপাড়ায় উৎসব শুরু হয়েছে। 

এছাড়াও গোপালগঞ্জ জেলার মসজিদ, মন্দির, গীর্জাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্য চলছে দোয়া, মোনাজাত ও প্রার্থনা।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রোববার সকাল ১০টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। পরে প্রধানমন্ত্রী ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকার পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর  রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করবেন। শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর সুসজ্জিত একটি চৌকস দল আর্ড অব অনার প্রদান করবে।

রাষ্ট্রপতির প্রটোকল কর্মকর্তা মোহাম্মদ নাসিরউদ্দিন সরোয়ার ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে ধোয়া মোছা, সাজসজ্জ্বা, অলংকরণ ও সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হয়েছে। বর্ণিল পতাকা দিয়ে সাজানো হয়েছে টুঙ্গিপাড়াকে। 

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে স্থানীয় নেতা-কর্মী, সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়েছে। আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার কাজ তদারকি করছেন। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে গোপালগঞ্জ জেলা পুলিশ।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইলিয়াস হোসেন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর পবিত্র সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন। এ খবরে টুঙ্গিপাড়াবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে টুঙ্গিপাড়ায় স্বাগত জানাতে তোরণ, ব্যানার, ফেস্টুন ও বর্ণিল পতাকায় টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। 

জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের কিউরেটর মোঃ নুরুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর সফল করতে ইতোমধ্যেই সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃংখলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগসহ সংশ্লিষ্ট সব দপ্তর নিরলস কাজ করে যাচ্ছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সদস্যরা রোববার টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন। তাদের এ সফর নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃংখলা বাহিনী পুরো টুঙ্গিপাড়াকে নিরাপত্তার চাদরে ঘিরে ফেলবে।

Print Friendly, PDF & Email
×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!