1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
‘আর সিনেমা করতে পারব না, এমনটিও শুনতে হয়েছিল’ - Sarabangla Saradin সারাবাংলা সারাদিন
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫০ অপরাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....

‘আর সিনেমা করতে পারব না, এমনটিও শুনতে হয়েছিল’

  • সময় বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
অপু বিশ্বাস
ফাইল ফটো

২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। বছর খানেক পর এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসাবে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক ছবি করে যান। ব্যবসা সফলতা কিংবা তারকা খ্যাতি সবকিছুই পান। শাকিবের সঙ্গে বাঁধেন সংসারও। ২০০৮ সালে গোপনে বিয়ে করেছিলেন তারা। টানা আট বছর সংসার-ক্যারিয়ার দুটোই চলছিল সমানতালে।

কিন্তু ২০১৮ সালে শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় অপুর। সংসার জীবনের ইতির সঙ্গে সঙ্গে এই জুটিরও ইতি হয় বলা চলে। হারিয়ে ফেলেন ছন্দ। তবে আবারও সেই পুরনো রূপে ফেরার চেষ্টা করছেন অপু। যদিও এ যাত্রায় শাকিব নেই। সম্প্রতি এফডিসিতে ‘প্রেম প্রীতির বন্ধন’ শিরোনামে নতুন একটি চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নিয়েছেন তিনি। যেখানে এই নায়িকার বিপরীতে অভিনয় করছেন তরুণ অভিনেতা জয় চৌধুরী। ছবিটি পরিচালনা করছেন সোলায়মান আলী লেবু। দীর্ঘদিন পর শুটিংয়ে ফেরার পর অপু কথা বলেছেন মানবজমিনের সঙ্গে। শাকিবের সঙ্গে টানাপোড়ানের জের ধরে ফিল্ম পলিটিক্সের শিকার হয়েছিলেন এমনটি ইঙ্গিত দিয়ে অপু বলেন, আর সিনেমা করতে পারব না এমনটিও শুনতে হয়েছিল। অনেকেই পেছন থেকে টেনে ধরেছিলেন এবং এখনও চেষ্টা করছেন। সিনেমা থেকে বের করে দেয়ার অপচেষ্টাও করেছেন বিভিন্নভাবে। কিন্তু সফল হননি। আমি সেসব কথা কানে নেইনি। নিজের ওপর বিশ্বাস ছিল। প্রস্তুত হয়ে আবারও কাজ শুরু করছি। চিরচেনা জায়গাটা আবার উৎসব মুখর হয়ে গেছে। অনেক বেশি ভালো লাগছে। এমনভাবে এফডিসি আবার উৎসব মুখর হোক আমার চাওয়ার ছিল।

এর আগে ২০২০ সালের নভেম্বরে তরুণ পরিচালক বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নিয়েছেন অপু। এই সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক নিরব। তারপর আর কোনও চলচ্চিত্রের দৃশ্যধারণে দেখা যায়নি তাকে। অপু আরও বলেন, বেশ কয়েকটি সিনেমা নিয়েই কথা বার্তা হচ্ছিল। কিন্তু করোনার করণে সেগুলো আর করে হয়ে ওঠেনি। বর্তমানে সারা বিশ্বে ওটিটিতে সিনেমা দেখা জনপ্রিয় হয়ে উঠছে। সমানে অপু এ মাধ্যমে আসবেন কিনা তা জনাতে চাইলে তিনি বলেন, অবশ্যই আসবো। ওটিটির সিনেমার জন্য প্রচুর প্রস্তাব পেয়েছি। এখন অনলাইনের যুগ। এখানে আসতেই হবে। তবে এখনও এই মাধ্যমটিকে বোঝার পরিপূর্নতা আমার হয়ে ওঠেনি। ২০১৭ সালে বিচ্ছেদের আগ পর্যন্ত শাকিব ছাড়া কোনো ছবিই করেননি অপু। মাঝে চিত্রনায়ক মান্নার বিপরীতে তিনটি ছবিতে কাজ করেছিলেন অপু। এদিকে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ নামে একটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin