1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
কি আছে মেসির বিলাসবহুল বিমানে
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....
সর্বশেষ
করোনায় ৭৭% পরিবারের আয় কমেছে, ঋণ বেড়েছে ৩১ শতাংশের: ব্র্যাক ১৪ দিনের পূর্ণ শাটডাউনের সুপারিশ বিবেচনায় নেয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাকুন্দিয়ায় আনসার-ভিডিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত মাকে রক্ষা করতে গিয়ে বরগুনার তালতলীতে বাবার হাতে ছেলে খুন রাণীশংকৈলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ‘জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি’-স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা পাকুন্দিয়ায় ট্রেনিং কারের চাপায় শিশু নিহত বান্দরবানে মসজিদের ইমাম ওমর ফারুক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে লামায় বিক্ষোভ পাকুন্দিয়া নকশিকাঁথা তৈরিতে ১০ দিনব্যাপী দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন শুরু

কি আছে মেসির বিলাসবহুল বিমানে

  • সময় শুক্রবার, ২৮ মে, ২০২১

২০১৮ সালে বিমানটি ভাড়া করেছিলেন লিওনেল মেসি। নিজের পরিবার ও বন্ধু-বান্ধবদের নিয়ে গোটা দুনিয়া চষে বেড়ানোর জন্যই বিমানটি নিয়েছিলেন তিনি। পরবর্তীতে বিমানটি কিনেই নেন এই আর্জেন্টাইন সুপার স্টার।

এ লাক্সারি উড়োহাজাজ কিনতে মেসিকে গুনতে হয়েছে ১৫ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় ১৪২ কোটি ৯৬ লাখ ৪৮ হাজার ৩৫৮ টাকা মাত্র।
প্রায় ১৪৩ কোটি টাকার বিমানে কী নেই, বিলাসবহুল বিমানটিতে সুবিশাল বসার জায়গা আর স্নানাগার তো আছেই, আছে রান্নাঘর আর কনফারেন্স রুমও, আর ১৬টা পুরু গদি-আঁটা চেয়ার। যেগুলোকে দিব্যি ভাঁজ করে ফেলাও যায়। আর তা করলেই সেগুলোকে ব্যবহার করা যায় আটটি বিছানা হিসেবে!

প্রতিটা সিটের সামনে লাগানো এলইডি স্ক্রিন। আকাশ পথে যেতে যেতে পছন্দের সিনেমা বা কার্টুন দেখা যায় যাতে।

তবে উড়োজাহাজটিকে আর সবার চেয়ে আলাদা করে তোলে তার বাইরের দিকের নকশা। বিমানের বাইরে এমনভাবে এক নকশা করা, যাতে সহজেই বোঝা যায় এই বিমানের মালিক কে।

সাদা-রঙা আকাশযানের লেজে বেশ বড় করে লেখা ১০ সংখ্যাটি। লিওনেল মেসির সঙ্গে দশ নম্বর জার্সির সম্পর্ক তো এ গ্রহে সর্বজনবিদিত। বার্সেলোনা বা বুয়েনস এইরেসের বিমানবন্দরের ওপর দিয়ে এই বিমান উড়ে এসে রানওয়ে ছুঁয়ে ফেললেই যে কেউই বুঝে নেবেন মাটিতে এবার কার পা পড়তে চলেছে!

বিমানের সিড়িতে খোদাই করা আছে তার স্ত্রী রোকুজ্জু আন্তোনেল্লা ও তার তিন সন্তান থিয়াগো, মাতেও আর কিরো মেসির নাম। এ বিমানে চড়েই বার্সেলোনা থেকে আর্জেন্টিনায় যাত্রা হয় তার, যুক্তরাষ্ট্রে ছুটিতেও এ বিমানই হয় তার সঙ্গী। এ বিমানে করেই এবার কোপা আমেরিকা আর বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে আর্জেন্টিনায় পা রেখেছেন মেসি, সঙ্গে ছিলেন সতীর্থ রদ্রিগো দে পল। লক্ষ্য যে কোপা আমেরিকা জেতা, তা বলাই বাহুল্য।

আগামী ১৩ই জুন শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট আবার অনুষ্ঠিত হবে তার দেশ আর্জেন্টিনাতেই। ২০১১ সালে নিজ দেশের আসরে শেষ আটেই ভেঙেছিল মেসিদের শিরোপা স্বপ্ন। এবার আবার নিজের দেশে মেসি ট্রফি খরা কাটাতে পারেন কিনা সেটাই দেখার।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin