1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
এলপিজির দাম আরও ৬৪ টাকা কমলো - Sarabangla Saradin সারাবাংলা সারাদিন
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....
সর্বশেষ
করোনায় ৭৭% পরিবারের আয় কমেছে, ঋণ বেড়েছে ৩১ শতাংশের: ব্র্যাক ১৪ দিনের পূর্ণ শাটডাউনের সুপারিশ বিবেচনায় নেয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাকুন্দিয়ায় আনসার-ভিডিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত মাকে রক্ষা করতে গিয়ে বরগুনার তালতলীতে বাবার হাতে ছেলে খুন রাণীশংকৈলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ‘জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি’-স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা পাকুন্দিয়ায় ট্রেনিং কারের চাপায় শিশু নিহত বান্দরবানে মসজিদের ইমাম ওমর ফারুক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে লামায় বিক্ষোভ পাকুন্দিয়া নকশিকাঁথা তৈরিতে ১০ দিনব্যাপী দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন শুরু

এলপিজির দাম আরও ৬৪ টাকা কমলো

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১

বিশ্ববাজারে দাম কমায় দেশে ভোক্তাপর্যায়ে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) মূল্য আরও ৬৪ টাকা কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ দাম পড়বে ৮৪২ টাকা। যা আগে ছিল ৯০৬ টাকা। নতুন দাম আগামী ১লা জুন থেকে কার্যকর হবে।

আর উৎপাদন পর্যায়ে ব্যয় পরিবর্তন না হওয়ায় রাষ্ট্রায়ত্ত কোম্পানির এলপিজির দাম পরিবর্তন করা হয়নি। সরকারি সাড়ে ১২ কেজি এলপিজির দাম আগের ৫৯১ টাকাই থাকছে। গাড়িতে ব্যবহৃত এলপিজির নতুন দাম প্রতি লিটার ৪১ টাকা ৭৪ পয়সা। আগে এটি ছিল ৪৪ টাকা ৭০ পয়সা। আজ সোমবার এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন দাম ঘোষণা করে জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি।

গত ১২ই এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করেছিলে এই সংস্থা। সে সময় বলা হয়েছিল, বিশ্ববাজারের সঙ্গে মিল রেখে প্রতি মাসে দাম সমন্বয় করা হবে। এর আগে গত ২৯ এপ্রিল একদফা দাম সমন্বয় করা হয়।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, সৌদি সিপি, ডলারের বিপরীতে টাকার বিনিময় হার ও ব্যাংকিং হারে পরিবর্তন বিবেচনা করে দাম সমন্বয় করা হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান আরও বলেন, কেউ নির্ধারিত দামের কমে বিক্রি করতে পারে। কিন্তু বেশি দামে বিক্রি করা যাবে না। কমিশন ঘোষিত মূল্যহার বাস্তবায়নে স্থানীয় প্রশাসন যাতে ভূমিকা রাখতে, সে জন্য বাণিজ্যসচিব ও জ্বালানি সচিবকে চিঠি দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin