1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
দুই সন্তান নীতি বাতিল করলো চীন
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:২১ পূর্বাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....
সর্বশেষ
করোনায় ৭৭% পরিবারের আয় কমেছে, ঋণ বেড়েছে ৩১ শতাংশের: ব্র্যাক ১৪ দিনের পূর্ণ শাটডাউনের সুপারিশ বিবেচনায় নেয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাকুন্দিয়ায় আনসার-ভিডিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত মাকে রক্ষা করতে গিয়ে বরগুনার তালতলীতে বাবার হাতে ছেলে খুন রাণীশংকৈলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ‘জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি’-স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা পাকুন্দিয়ায় ট্রেনিং কারের চাপায় শিশু নিহত বান্দরবানে মসজিদের ইমাম ওমর ফারুক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে লামায় বিক্ষোভ পাকুন্দিয়া নকশিকাঁথা তৈরিতে ১০ দিনব্যাপী দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন শুরু

দুই সন্তান নীতি বাতিল করলো চীন

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১
চীনা শিশু

দুটির বেশি সন্তান নেওয়া যাবে না বলে যে নীতি ছিল সেটি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে চীন। এখন থেকে সর্বোচ্চ তিনটি সন্তান নিতে পারবে দেশটির দম্পতিরা। আজ সোমবার (৩১ মে) এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়ার বরাত দিয়ে সেখানে বলা হয়েছে, সোমবার পলিটব্যুরোর এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি এক প্রতিবেদনে উঠে আসে যে, গত কয়েক দশকের মধ্যে চীনের জনসংখ্যা সবচেয়ে ধীর গতিতে বাড়ছে। এরপরই এমন সিদ্ধান্ত এলো।

মে মাসের শুরুর দিকে চীনের আদমশুমারির প্রকাশিত সর্বশেষ তথ্যমতে, গত বছর চীনজুড়ে প্রায় ১২ মিলিয়ন শিশুর জন্ম হয়েছে। ২০১৬ সালে এই সংখ্যাটা ছিল ১৮ মিলিয়ন। ১৯৬০- এর দশকের পর এই প্রথম এত কম সংখ্যক শিশু জন্ম নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin