1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
কোপা আমেরিকার শঙ্কা কাটলো - Sarabangla Saradin সারাবাংলা সারাদিন
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....
সর্বশেষ
করোনায় ৭৭% পরিবারের আয় কমেছে, ঋণ বেড়েছে ৩১ শতাংশের: ব্র্যাক ১৪ দিনের পূর্ণ শাটডাউনের সুপারিশ বিবেচনায় নেয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাকুন্দিয়ায় আনসার-ভিডিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত মাকে রক্ষা করতে গিয়ে বরগুনার তালতলীতে বাবার হাতে ছেলে খুন রাণীশংকৈলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ‘জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি’-স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা পাকুন্দিয়ায় ট্রেনিং কারের চাপায় শিশু নিহত বান্দরবানে মসজিদের ইমাম ওমর ফারুক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে লামায় বিক্ষোভ পাকুন্দিয়া নকশিকাঁথা তৈরিতে ১০ দিনব্যাপী দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন শুরু

কোপা আমেরিকার শঙ্কা কাটলো

  • সময় শুক্রবার, ১১ জুন, ২০২১

কোপা আমেরিকা আয়োজন নিয়ে গত দুই সপ্তাহ ধরে চলেছে টানাপোড়ন। অবশেষে সব শঙ্কার ইতি ঘটেছে। নির্ধারিত সময়েই মাঠে গড়াচ্ছে বিশ্বের প্রাচীন এই আসরটি। রাজনৈতিক কারণে আয়োজক হিসেবে সরিয়ে দেয়া হয় কলম্বিয়াকে। যৌথ আয়োজক আর্জেন্টিনা বাদ পড়ে করোনা সঙ্ককটের দোহাই দিয়ে। নতুন আয়োজক হিসেবে ঘোষণা করা হয় ব্রাজিলকে। সেখানেও করোনার বাড়-বাড়ন্ত। তা নিয়ে ব্রাজিল জাতীয় দলের ফুটবলার এবং দেশটির জনমনে ছিল ক্ষোভ।

বিষয়টি গড়িয়েছিল আদালত পর্যন্ত। তবে ব্রাজিলের আদালত রায় দিয়েছে কোপা আয়োজনের পক্ষে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ সময় সোমবার ভোর ৩টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

করোনা মহামারির এই সময়ে কোপা আমেরিকা আয়োজনে বাড়তে পারে স্বাস্থ্যঝুঁকি, এমন অভিযোগ আনা হয়েছিল টুর্নামেন্টের বিরুদ্ধে। গণমাধ্যমে প্রধান বিচারপতি লুইস ফাক্স জানান, তিনি অনলাইনে ১১ সদস্যের আদালত বসিয়ে বিষয়টির শুনানি অনুষ্ঠিত করেন। এ বিষয় আদালতে যুক্তি-তর্ক উপস্থাপন করেছে ব্রাজিলের জাতীয় মেটালওয়ার্কার্স ইউনিয়ন, কংগ্রেসের বিরোধীদলীয় সদস্য হুলিও দেলগাদো আর তার দল ব্রাজিলিয়ান সোশ্যালিস্ট পার্টি (পিএসবি)। মেটালওয়ার্কার্স ইউনিয়ন বলেছিল, কোপা আমেরিকা আয়োজনে ‘কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যুর ঝুঁকি বাড়বে।’ তবে ১১ জন বিচারকের বেশিরভাগই এ টুর্নামেন্ট আয়োজনে বাধা দেখছেন না। তবে ব্রাজিল সরকারকে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারকরা।

মহামারির সময়ে যে কোনো টুর্নামেন্ট আয়োজনেই থাকে বাড়তি সতর্কতা। কোপা আমেরিকাও তার ব্যতিক্রম নয়। দর্শক থাকবে না মাঠে। নূন্যনতম ব্যক্তিদের অংশগ্রহণে হবে টুর্নামেন্টের বাকি সব কাজও। আর প্রতি দুই দিনে একবার করে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করবে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। আয়োজক চার শহরে দলগুলো সফর করবে ভাড়া করা বিশেষ বিমানে।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin