1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
মাওয়া ঘাটে ঘরমুখো মানুষের স্রোত
শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:৩৭ অপরাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....
সর্বশেষ
ইটনায় পানিতে ডুবে বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু সৈয়দ আশরাফের ম্যুরাল ভাংচুর এর ঘটনায় গ্রেফতার কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন পাকুন্দিয়ায় পল্লী বিদ্যুৎ যায় না মাঝে মধ্যে আসে এবার সোহরাব উদ্দিন কমিটির বিরুদ্ধে পাকুন্দিয়ার মুক্তিযোদ্ধাদের মানববন্ধন সুন্দরগঞ্জে গ্রামবাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন ফকির আলমগীর পাকুন্দিয়া আ’লীগের আহবায়ক কমিটি থেকে সোহরাব উদ্দিনকে অপসারনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত সোহরাব উদ্দিনকে পাকুন্দিয়া আ’লীগের আহ্বায়ক করার প্রতিবাদে বিক্ষোভ রংপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৬ জনের

মাওয়া ঘাটে ঘরমুখো মানুষের স্রোত

  • সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শিবচরের বাংলাবাজার ঘাটে ঘরমুখো মানুষের স্রোত তৈরি হয়েছে। বুধবার সকাল থেকেই ফেরিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, এম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়ি পার হতে দেখা গেছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে নৌরুটে ঘরমুখো মানুষের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে লকডাউন শিথিলের ঘোষণা আসার পর থেকেই ঘাটে যাত্রীদের উপস্থিতি বেড়ে গেছে। সকাল থেকে ঘরমুখো মানুষের কিছুটা চাপ রয়েছে নৌরুটে। এছাড়া বাংলাবাজার ঘাটে পন্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্সের পাশাপাশি জরুরী কাজে ঢাকাগামী যানবাহনও রয়েছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকেই নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে। ফেরিঘাটে ঘরমুখো যাত্রীদের চাপ রয়েছে। এছাড়াও ঢাকাগামী যাত্রীদেরও ভিড় রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে ফেরিতে পণ্যবাহী পরিবহনসহ অন্যান্য যানবাহন পার করা হচ্ছে।

ঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য অপেক্ষাধীন রয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে কোনো যানজট ও ভোগান্তি নেই বলে ঘাট সূত্র জানিয়েছে। শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে ফেরি নোঙর করার পর পরই যানবাহন লোড করে ঘাট ছেড়ে যাচ্ছে ফেরিগুলো।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানিয়েছেন, নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ১১ টি ফেরি চলছে। পদ্মায় স্রোতের বেগ বেড়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় কোনো ভোগান্তি এবং যানজট নেই।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin