নতুন ফোন নিয়ে বাংলাদেশে শাওমি, দাম সাধ্যের মধ্যে

বিশ্বে অন্যতম জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে। আজ মঙ্গলবার যাত্রা শুরুর সঙ্গে সঙ্গে রেডমি এস-২ নামের নতুন একটি স্মার্টফোনও বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।

এতোদিন সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে বাংলাদেশে ব্যবসা করেছে শাওমি। এবার গ্রাহকসেবার মান আরও বাড়াতে এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে এসইবিএলের সঙ্গে সমন্বিতভাবে সরাসরি ব্যবসা করবে তারা।

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর সঙ্গে শাওমির এমআই কমিউনিটিও বাংলাদেশে চালু হয়েছে। এমআই কমিউনিটি মূলত এমন একটি প্লাটফর্ম যেখানে এমআই ভক্তরা যুক্ত হতে পারবেন এবং প্রযুক্তি সম্পর্কে নিজেদের অনুভূতি প্রকাশ করতে পারবেন।

এ ছাড়া এমআই ভক্তরা শাওমির নিজস্ব ওয়েবসাইটে (Mi.com/bd) প্রবেশ করে বাংলাদেশে শাওমির সর্বশেষ পণ্য ও অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক যাত্রা সম্পর্কে শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডাইরেক্টর মানু জেইন বলেন, ‘বাংলাদেশের লাখ লাখ এমআই ফ্যানের জন্য আনুষ্ঠানিকভাবে শাওমি নিয়ে আসতে পারায় দারুণ লাগছে। আমরা দেখেছি, গত কয়েক বছরে বাংলাদেশের স্মার্টফোন বাজারের পরিধি বিস্ময়কভাবে বেড়েছে। আমরা বাংলাদেশের বাজারে শেয়ারের পরিমাণ বাড়াতে চাই। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিয়ে যেতে চাই।’

মানু জেইন আরও বলেন, ‘আনুষ্ঠানিকভাবে বাজারে প্রবেশের মাধ্যমে সর্বনিম্ন দামে শাওমির সর্বশেষ সব পণ্য বাংলাদেশে নিয়ে আসতে পারবো। আমরা সর্বোচ্চ সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞ এবং সেজন্য এখানে শক্তিশালী একটি দল গঠন করা হবে।’

সেলফির জন্য রেডমি ফোন

ব্যতিক্রমী সেলফি সুবিধাসম্পন্ন রেডমি এস-২ এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। দিনের আলো বিশ্লেষণের মাধ্যমে রেডমি এস-২ এর ক্যামেরা খুব ভালো মানের ছবি ধারণ করতে সক্ষম। অল্প আলোয় ভালো মানের ছবির জন্য সেন্সরটি পিক্সেল বিনিং টেকনোলজি ব্যবহার করে। যে কারণে ছবির ওপর আলোক স্বল্পতা কোনও প্রভাব ফেলতে পারে না। এর সেলফি লাইট অনেকটা দিনের আলোর মতোই। ফলে এটা দিয়ে দারুণ সব পোট্রেইট ছবি তোলা সম্ভব।

দিনে-রাতে যেকোনও সময় ভালো ছবির জন্য কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) ডুয়াল ক্যামেরা রয়েছে ফোনটিতে। রেডমি এস-২ এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে অল্প আলোতেও অধিক উজ্জ্বল ছবি তোলা যায়। অন্যদিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরাটি দেওয়া হয়েছে অন্যান্য কাজ যেমন-ইফেক্ট সমন্বয়ের জন্য।

পোট্রেইট মোডে ফ্রন্ট এবং ব্যাক দুটি ক্যামেরাই এআই বিউটিফাই সাপোর্ট করে। এই বিউটিফাই চেহারায় মেকাপ চিহ্নিত করতে সক্ষম এবং এটা সেই মেকাপ অক্ষত রাখে। এ ছাড়া জনপ্রিয় সেলফি এক্সপ্রেশনগুলোকে আরও সুন্দর দেখানোর জন্যও এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লে ও অন্যান্য

রেডমি এস-২ এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

দাম এবং যেখানে পাবেন

গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা। এই স্মার্টফোনের দুটি ভার্সন রয়েছে। ৩ গিগা+৩২ গিগা ভার্সনটি ১৪ হাজার ৯৯৯ টাকায় এবং ৪ গিগা+৬৪ গিগা ভার্সনটি ১৭ হাজার ৯৯৯ টাকায় কেনা যাবে। ২৬ জুলাই দুপুর ২টা থেকে পরবর্তী দুই সপ্তাহ শুধু ‘দারাজ ডট কম’ এবং এর পর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকে থেকে ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা।

এক নজরে শাওমি করপোরেশন

২০১০ সালে লে জনের নেতৃত্বে দক্ষ একদল ইঞ্জিনিয়ার ও ডিজাইনারের সমন্বয়ে শাওমি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির লক্ষ্য-সারা বিশ্বের মানুষের জীবনকে আরও উন্নত ও সহজ করতে সাধ্যের মধ্যে ভালো মানের পণ্য তৈরিতে নিরসলভাবে কাজ করা। বর্তমানে বিশ্বজুড়ে ৭০টিরও বেশি দেশে শাওমির উপস্থিতি রয়েছে।

Print Friendly, PDF & Email

৪ thoughts on “নতুন ফোন নিয়ে বাংলাদেশে শাওমি, দাম সাধ্যের মধ্যে

  1. My spouse and I stumbled over here from a different web page and thought I may as well check things out.
    I like what I see so i am just following you. Look forward
    to looking at your web page repeatedly.

  2. Thank you for every other informative blog. The place else may
    I get that type of info written in such a perfect way?
    I’ve a project that I’m just now working on, and I’ve been at the
    look out for such information.

  3. I’m not that much of a internet reader to be honest
    but your sites really nice, keep it up! I’ll go ahead and bookmark your website to come back later.

    All the best

  4. Hi, very nice website, cheers!
    ——————————————————
    Need cheap and reliable hosting? Our shared plans start at $10 for an year and VPS plans for $6/Mo.
    ——————————————————
    Check here: https://www.good-webhosting.com/

Leave a Reply

Your email address will not be published.

×

সারা বাংলা সারা দিন-এর সাথেই থাকুন!