1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
পাকুন্দিয়ায় পুকুরের ভাঙনে বসত বাড়ি বিলীনের পথে
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....

পাকুন্দিয়ায় পুকুরের ভাঙনে বসত বাড়ি বিলীনের পথে

  • সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

মো: মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্যক্তি মালিকানাধীন একটি পুকুরের ভাঙনে কয়েকটি বসতবাড়ি বিলীন হওয়ার পথে। গত কয়েক দিনে পুকুরের অব্যাহত ভাঙনের ফলে ইতিমধ্যে ল্যাট্রিনসহ বেশ কয়েকটি গাছপালা পুকুরে পড়ে গেছে। ভাঙন অব্যাহত থাকলে দ্রæতই বসতঘর ভাঙনের কবলে পড়ে বিলীন হয়ে যাবে। এ ঘটনায় আজ রবিবার বিকেলে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ফরিদ মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বুরুদিয়া ইউনিয়নের টান সালুয়াদী গ্রামের দাউদ মিয়ার ছেলে বুলবুল মিয়া নামে প্রভাবশালী এক ব্যক্তি কয়েক মাস আগে সিংগুয়া নদীর পাড় ঘেঁষে মাছ চাষের জন্য একটি পুকুর খনন করেন। পুকুরটি প্রায় ১৫ফুট গভীর করে খনন করা হয়। এতে নদীর পানি বৃদ্ধি ও অতিবৃষ্টির ফলে পুকুরের পাশের কয়েকটি বাড়ি ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছে। পুকুরের ভাঙনের ফলে একটি পাকা ল্যাট্রিন, কাঁঠাল ও আমগাছসহ বিভিন্ন প্রকার গাছগাছালি পুকুরে ধ্বসে পড়েছে। যেভাবে ভাঙন শুরু হয়েছে হালকা বৃষ্টি হলে বসতঘর পুকুরে ধসে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। এবিষয়ে পুকুরের মালিক বুলবুল মিয়ার সঙ্গে যোগাযোগ করেও কোনো সমাধান পাওয়া যায়নি।

ভুক্তভোগী ফরিদ বলেন, পুকুরের ভাঙনে আমাদের বসতবাড়ির ল্যাট্রিনসহ গাছপালা তলিয়ে গেছে। ভাঙন অব্যাহত থাকলে অল্প দিনের মধ্যে বসতঘরগুলোও পানিতে তলিয়ে যাবে। পুকুরের মালিকের সঙ্গে যোগাযোগ করলেও কোনো সমাধান না পেয়ে ইউএনও স্যারের কাছে অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে অভিযুক্ত বুলবুল মিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পুকুরের ভাঙনরোধে এর আগেও ব্যবস্থা করেছি। ২-১দিনের মধ্যে ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী বলেন, তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin