1. sowdagor@gmail.com : সারাবাংলা ডেস্ক :
পাকুন্দিয়ায় সর্দি জ্বর ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে বৃদ্ধ ও শিশুরা
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
ঘোষনা
বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদপত্র সারাবাংলা সারাদিন ডট কম এর ৬ষ্ঠ বর্ষে পদার্পনে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।  সারাবাংলা সারাদিন এর সাথেই থাকুন....

পাকুন্দিয়ায় সর্দি জ্বর ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে বৃদ্ধ ও শিশুরা

  • সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু পাকুন্দিয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় হঠাৎ করে শিশুদের মধ্যে শ্বাস কষ্ট, সর্দি-জ্বর ও নিউমোনিয়া সহ বিভিন্ন রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা নিচ্ছে শত শত শিশু। চিকিৎসকরা বলছেন, ঋতু পরিবর্তনের কারনে এসব রোগে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

সোমবার ১২ অক্টোবর সরেজমিনে ঘুরে দেখা যায়, পাকুন্দিয়া ৫০ শয্যা হাসপাতালে শিশু বিভাগে চোখে পড়ার মত শিশুদের পাশাপাশি বৃদ্ধরাও আক্রান্ত হচ্ছে বেশি। দেড় মাস বয়সি শিশু শহিয়ারা ১৫ দিন ধরে বাড়িতে শ্বাস কষ্ট ঠান্ডা নিয়ে ভোগতে ছিল। গত দুই দিন যাবত তাকে হাসপাতাল ভর্তি রাখা হয়েছে। বিশ্বনাথপুর গ্রামের ৭০ বছরের এক বৃদ্ধা হাসপাতাল বেডে কাতরাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন শাহনাজ বলেন, আক্রান্ত ছোট শিশুদেরকে মায়ের বুকের দুধ ও তরল জাতীয় খাবার দিতে হবে। যেসব শিশুরা খেতে পারে তাদের ভিটামিন ‘এ’ যুক্ত খাবার দিতে হবে। মূলত ঋতু পরিবর্তনের ফলে এই রোগগুলিতে বেশির ভাগ আক্রান্ত হয় বৃদ্ধ ও শিশুরা।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ
Logo Sarabangla Saradin